গ্যাস-বিদ্যুতের মূল্য কমানোর দাবি বিএনপির

জ্বালানি তেলসহ গ্যাস, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদ করে তার দাম কমানের দাবি জানিয়েছে বিএনপি।

দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, ‘সারা বিশ্বে যখন তেলের দাম স্থিতিশীল সেই সময় সরকার গ্যাস, বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে।’

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) ঢাকা মহানগর দক্ষিণের সদ্য কারামুক্ত নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিস্থলে ফুল দিতে গিয়ে তিনি এ সব কথা বলেন।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, ‘একটি টেলিভিশনের মালিক বর্তমানে কারাগারে বন্দী আছেন। ইসলামী টেলিভিশিন ও দিগন্ত টেলিভিশনসহ অনেক টেলিভিশন চ্যানেল বন্ধ রয়েছে। আমার দেশ পত্রিকা বন্ধের পাশাপাশি সম্পাদক মাহমুদুর রহমান এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাংবাদিক নেতা শওকত মাহমুদসহ অনেক সাংবাদিক কারাগারে বন্দী রয়েছেন। অতএব এই সরকারের আমলে কেউই নিরাপদ নয়।’

অবিলম্বে সাংবাদিক নেতৃবৃন্দসহ কারাবন্দী বিরোধীদলীয় নেতাকর্মীদের মুক্তি দেওয়ারও জোর দাবি জানান তিনি।

এ সময় তিনি জাসাস দক্ষিণের সদ্য কারামুক্ত নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধি জিয়ারত করেন এবং ফাতিহা পাঠ ও দোয়া করা হয়।

কারামুক্ত নেতাকর্মীরা হলেন- জাসাস-ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি ও জাসাস-কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক কে এস হোসেন টমাস, জাসাস-ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাই ভুইয়া, সহ-সাধারণ সম্পাদক তাজুল ইসলাম তাজু, কোষাধ্যক্ষ মাহির আহমেদ রানা, সহ-চারুকলা বিষয়ক সম্পাদক ও মাতুয়াইল ইউনিয়নের জাসাস সভাপতি মো: মাসুদ রানা প্রমুখ।

জাসাস-ঢাকা মহানগর দক্ষিণ সহ-দফতর সম্পাদক মো. মিজানুর রহমান মিজান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানা যায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর